আবুল হাসান রুবেল
নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত), কেন্দ্রীয় নির্বাহী কমিটি
জন্ম ৩ নভেম্বর ১৯৭৪ পাবনার ঈশ্বর্দীতে।

স্কুল জীবন থেকেই তিনি যুক্ত হয়েছিলেন ছাত্র আন্দোলনে। রাজশাহী কলেজে উচ্চমাধ্যমিক পড়ার সময় সমজা পরিপর্তনের চিন্তা ও অনুশীলনে যুক্ত হন। ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর তাঁর কাজের পরিসর আরো বৃদ্ধি পায়। সেখানে তিনি পাঠচক্র সংগঠন সূচনা অধ্যয়ন চক্র গড়ে তোলেন। ১৯৯৪ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমন কোন আন্দোলন সংগ্রাম নেই যেখানে তিনি নেতৃত্বমূলক ভূমিক পালন করেননি। বিশ্ববিদ্যালয়ের গ-ির বাইরেও জাতীয় সম্পদ রক্ষার আন্দোলনসহ সকল আন্দোলনে তিনি সামনে থেকে অংশগ্রহণ করেণ। 

গণসংহতি আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে তিনি অন্যতম উদ্যোক্তা হিসেবে ভূমিকা পালন করেন। ২০০২ সালের ২৯ আগস্ট প্রতিষ্ঠার পর থেকে তিনি অন্যতম কেন্দ্রীয় সংগঠক হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন। ২০১৬ সালে সাংগঠনিক সম্মেলনের ভেতর দিয়ে তিনি দলের রাজনৈতিক পরিষদের সদস্য নির্বাচিত হন। ২০১৭ সালের ২৬ মে দলের নির্বাহী সমন্বয়কারী অ্যাডভোকেট আবদুস সালাম এর মৃত্যুর পর থেকে তিনি নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন।

শিক্ষা জীবন শেষ করার পর তিনি বঞ্চিত শিশুদের বিদ্যালয় সুলতান সফা পাঠশালার প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণ করেণ। এরপর ২০০৯ সালে ঢাকার মিরপুরে তিনি প্রতিষ্ঠা সুবিধা বঞ্চিত শিশুদের স্কুল আমাদের পাঠশালা। বঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষার মডেল হিসেবে মাথা উচু করে দাঁড়িয়ে আছে আমাদের পাঠশালা। 

বর্তমানে তিনি প্রধান শিক্ষকের পদ থেকে অবসর নিলেও প্রধন সংগঠক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়াও তিনি রাজনীতি, অর্থনীতি ও সমসাময়িক বিষয় নিয়ে নিয়মিত দেশী ও বিদেশী গণমাধ্যমে লিখে জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।