You are currently viewing খালেদা জিয়ার সুচিকিৎসা ও জামিনের দাবি গণসংহতি আন্দোলনের
বেগম খালেদা জিয়া ছবিসূত্রঃ অনলাইন

খালেদা জিয়ার সুচিকিৎসা ও জামিনের দাবি গণসংহতি আন্দোলনের

খালেদা জিয়ার চাহিদা অনুযায়ী চিকিৎসায় বাধা অপসারণ করে তাকে জামিনে মুক্তি দিয়ে মানসিক ও শারীরিক সুস্থতার শর্ত তৈরি করার আহ্বান জানিয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

আজ ১০ মে (সোমবার) বিকেলে এক যুক্ত বিবৃতিতে গণসংহতি আন্দোলনের শীর্ষ এই দুই নেতা বলেন, সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে আমাদের দৃষ্টি আকর্ষিত হয়েছে। খালেদা জিয়া অনেকদিন ধরেই নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছেন। সম্প্রতি কোভিড আক্রান্ত হওয়া একে আরও জটিল করেছে। দীর্ঘদিন ধরে কারাবাস ও গৃহবন্দীত্বের মানসিক চাপ এর সাথে যুক্ত আছে। এই পরিস্থিতিতে তার পরিবারের আকাঙ্ক্ষা অনুযায়ী চিকিৎসা এমনকি বিদেশে গিয়ে চিকিৎসা পাওয়া একটা মানবিক অধিকার। এই অধিকারে রাজনৈতিক বাধা তৈরী করা ভীষণ অন্যায় কাজ হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, বাংলাদেশে এর আগেও এই সরকারের আমলেই আইনী প্রক্রিয়াতে শাস্তিপ্রাপ্ত ব্যক্তির জামিনের বহু উদাহরণ আছে। আমরা খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রশ্নটিকেই মানবিক কারণে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে তাকে জামিনে মুক্ত করা এবং তার পরিবার ও চিকিৎসকদের আকাঙ্ক্ষা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানাই।

বার্তা প্রেরক বাচ্চু ভূঁইয়া
সদস্য, দপ্তর উপকমিটি
গণসংহতি আন্দোলন

Leave a Reply